Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
লোহাগাড়ায় অটিজম, সেরিব্রাল পালসি, ডাউন সিনড্রোম ও বুদ্ধি প্রতিবন্ধিদের লালন পালনে অভিভাবকদের দক্ষতা বৃদ্ধিমূলক ৩দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনঃ
বিস্তারিত
বর্তমান সরকার ২৪লক্ষের অধিক প্রতিবন্ধিদের উন্নয়নে কাজ করে যাচ্ছেন, ইউএনও আহসান হাবিব জিতুঃ
বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিবন্ধিদের জন্য ভাতা, চিকিৎসা, হুইল চেয়ার সহ যাবতীয় সুযোগ সুবিধা দিয়ে যাচ্ছে। আওয়ামী লীগ সরকার বর্তমানে ২৪লক্ষের অধিক প্রতিবন্ধিদের বিভিন্ন ধরনের ভাতা, ঋণ সহ বিভিন্ন সেবা কর্মসূচি চালু করেছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান হাবিব জিতু।
সোমবার (১৫ নভেম্বর) সকালে উপজেলা বিআরডিবি হল রুমে উপজেলা সমাজ কল্যাণ কমিটির বাস্তবায়নে, উপজেলা পরিষদের আয়োজনে এবং উপজেলা (ইউজিডিপি) ও (জাইকা) এর সহায়তায়
করোনাকালীন সময়ে অটিজম, সেরিব্রাল পালসি, ডাউন সিনড্রোম ও বুদ্ধি প্রতিবন্ধিদের লালন পালনে অভিভাবকদের দক্ষতা বৃদ্ধিমূলক ৩দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. দেলোয়ার হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য প:প কর্মকর্তা ডাক্তার মুহাম্মদ হানিফ, জাতীয় সমাজ কল্যাণ পরিষদের সদস্য ও উপজেলা বিআরডিবি`র চেয়ারম্যান, সমাজকর্মী মুহাম্মদ আরমান বাবু রোমেল।
উদ্বোধনী বক্তব্যে ইউএনও আহসান হাবিব জিতু আরো বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধিদের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। উপজেলা সমাজ সেবা অফিসে কোন ধরনের ঘোষ দিতে হয়না, এব্যাপারে কারো হাতে টাকা দিবেননা, সোজা সমাজসেবা অফিসে চলে আসবেন।
প্রয়োজনে প্রতিবন্ধির ব্যাপারে সরকারের বিভিন্ন দপ্তর থেকে পরামর্শ নিবেন। কোন দপ্তরে, শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে সেবা নিতে হয়রানির স্বিকার হলে ইউএনও অফিসে জানাবেন, আমরা ব্যবস্থা নেবো।
উপজেলা বিআরডিবি`র চেয়ারম্যান, সমাজকর্মী মুহাম্মদ আরমান বাবু রোমেল বলেন প্রতিবন্ধিদের ঘৃণা না করে তাদের প্রতি আন্তরিকতা দেখাতে হবে। খেলাধুলার মাধ্যমে তাদের শারিরিক এবং মানসিক বিকাশ ঘটাতে হবে। কোন শিশু প্রতিবন্ধিকে বৈদ্য ফকিরের চিকিৎসা দিয়ে পুঙ্গু করে ফেলবেননা, অবশ্যই শিশু বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিবেন।শিশুদের ব্রেইনে সমস্যা দেখা দিলেও আগে
মানসিক ডাক্তারের কাছে যাবেন, ডাক্তারের
কাছে না গিয়ে বৈদ্যের কাছে যাবেননা।
অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন থেকে আগত প্রতিবন্ধিদের অভিভাবকগণ ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন
ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
15/11/2021
আর্কাইভ তারিখ
31/12/2021